Type Here to Get Search Results !

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে কোনোও সিদ্ধান্ত হয়নি : মন্ত্রিপরিষদ সচিব

0
- নিজস্ব প্রতিবেদক 

চলমান করোনাভাইরাসের ঊর্ধ্বগতি সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করেছে সরকার।
কিন্তু চলমান এই বিধি-নিষেধ শিথিল হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে কোনোও সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার (৯ আগস্ট) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। উক্ত ব্রিফিংয়ে সভাপতিত্ব করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন,   "এটা শিক্ষা মন্ত্রণালয় জানাবে। উনারা আলাপ করছেন কীভাবে কী করা যায়। আগে তো ভ্যাকসিনেশন জোরদার করছে। যাতে ছাত্রদেরও দেওয়া যায়। এটা শিক্ষা মন্ত্রণালয় ব্রিফ করবে।"

তিনি বলেন "আগামী ১১ আগস্ট থেকে অফিস-আদালত, গণপরিবহন এবং দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নির্দেশনা নেই।"

খন্দকার আনোয়ারুল ইসলাম  আরোও বলেন, "আগামী ১১ আগস্ট থেকে লকডাউন শিথিল হলেও খুলে দেওয়া হচ্ছে না পর্যটন ও বিনোদন কেন্দ্র।"

 তবে সর্বশেষ  তথ্য অনুযায়ী, করোনা মহামারীর  সংক্রমণ কমে গেলে সেপ্টেম্বর মাস থেকে বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরিকল্পনা করছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু স্কুল পর্যায়ের আপাতত এই পরিকল্পনার মধ্যে নেই।

উল্লেখ্য, গত রবিবার (৮ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

উক্ত প্রজ্ঞাপন অনুযায়ী, চলমান বিধিনিষেধ শেষে আগামী ১১ আগস্ট (বুধবার) থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলবে সব ধরনের গণপরিবহন। তবে সড়ক পথে স্বাভাবিকের চেয়ে অর্ধেক গাড়ি চলবে। খুলবে দোকান-শপিংমল খোলা থাকবে। সরকারি-বেসরকরি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

Post a Comment

0 Comments

Top Post Ad

Below Post Ad