Type Here to Get Search Results !

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে রাজপথে ক্লাস আয়োজন করবে ছাত্র ফ্রন্ট

0
- নিজস্ব প্রতিবেদক 
 
অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে রাজপথে ক্লাস আয়োজন করা হবে বলে হুশিয়ারি করেছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়। আজ শুক্রবার (১৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন তিনি।

আল কাদেরী জয় বলেন, "সরকারের লকডাউন ঘোষণাও অপরিকল্পিতভাবে হয়, আবার অপরিকল্পিতভাবেই সরকার লকডাউন তুলে দেয়। এই চুড়ান্ত সমন্বয়হীতায় আজ দেশের আপামর ছাত্র-জনতার জীবন অনিশ্চয়তার মুখে। ইতমধ্যেই কত শিক্ষার্থী ঝরে পড়েছে। অনেকেই জীবিকার তাগিদে পড়াশোনা ছেড়ে কাজের খোজে বের হতে বাধ্য হয়েছেন।"

তিনি আরও বলেন, "এভাবে অনিশ্চয়তার মধ্যে শিক্ষার্থীরা চুপ করে বসে থাকবে না। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনা হাজির না করলে আমরা রাজপথেই ক্লাস আয়োজন করবো।"

উক্ত সমাবেশটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুখসানা আফরোজ আশা, ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক অনিক কুমার দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সুহাইল আহমেদ শুভ ও বুয়েট শাখার সংগঠক তাহমীদ হোসেন।

সমাবেশে সকলের জন্য করোনার টিকা নিশ্চিত করা,টিকা নিয়ে দুর্নীতি-অব্যবস্থাপনা বন্ধ করা, অবিলম্বে সকল শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টিকা, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনা ঘোষণা করাসহ ৪ দফা দাবি জানিয়েছে সংগঠনটি।

সমাবেশ থেকে ৪ দফা দাবি জানানো হয়। 
দাবিগুলো হলো- 
(১) করোনা মোকাবেলায় সরকারের ব্যর্থতা-দুর্নীতি আড়াল করার চক্রান্ত রুখে দাড়াও
 (২) সকলের জন্য করোনার টিকা নিশ্চিত কর, টিকা নিয়ে দুর্নীতি-অব্যবস্থাপনা বন্ধ কর। 
(৩) অবিলম্বে সকল শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টিকা দাও, শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা ঘোষণা কর। (৪) সকল শিক্ষাপ্রতিষ্ঠানের করোনাকালের বেতন-ফি মওকুফ কর।

উক্ত সমাবেশে বক্তারা বলেন, করোনা মোকাবেলায় সরকার সিরিজ ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর সেই ব্যর্থতা ঢাকতেই নানা রকম চক্রান্ত চলছে। গণ ভ্যাকসিনেশন গণভোগান্তিতে পরিণত হয়েছে। হাসপাতালে সিট না পেয়ে প্রতিদিন মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এমনকি টিকা নিয়ে দুর্নীতি ও অব্যবস্থাপনাও উঠেছে চরমে।

Post a Comment

0 Comments

Top Post Ad

Below Post Ad