Type Here to Get Search Results !

২২ আগস্ট থেকে শুরু বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অনলাইন পরীক্ষা

0
- নিজস্ব প্রতিবেদক 
 
 

আগামী ২২ আগস্ট থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস টেস্ট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের এক মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক এ কে এম জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, "করোনা মহামারীর জন্য বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস শেষ হলেও পরীক্ষা নেওয়া এতদিন সম্ভব হয়নি। তাই আগামী ২২ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে সকল ক্লাস টেস্টগুলো নিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয় মিটিংয়ে।"

তিনি আরও জানান,"আগামী ১৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষাও অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত হয়। তবে সরকার যদি ১৬ সেপ্টেম্বরের আগে বিশ্ববিদ্যালয় এবং হল খুলে দেয়ার নির্দেশ দেয় তাহলে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।"

অনলাইনে কিভাবে পরীক্ষা হবে এ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, "গুগল ক্লাসরুমে অনলাইনে পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার আগে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল শিক্ষকদের পরীক্ষা নেয়ার কলাকৌশলসমূহ সম্পর্কে একটি প্রশিক্ষণ দেবেন এবং কোর্সশিক্ষক সে অনুযায়ী পরীক্ষার নিয়মাবলী শিক্ষার্থীদের জানিয়ে দেবেন।"

উল্লেখ্য, গত জুলাই মাসে শেষ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষাসমূহ অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে শেষ বর্ষের শিক্ষার্থীদের দাবির মুখে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে হঠাৎ দেশে করোনা পরিস্থিতির অবনতির কারনে সেই পরীক্ষা বন্ধ হয়ে যায়।

Post a Comment

0 Comments

Top Post Ad

Below Post Ad