Type Here to Get Search Results !

৪ অক্টোবর শুরু হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

0
- নিজস্ব প্রতিবেদক

আগামী ৪ অক্টোবর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আজ মঙ্গলবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে ভর্তি উপ-কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভা শেষে দুপুরে(১টায়) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে পরিচালক ড. বাবুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, "দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনার পাশাপাশি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সামঞ্জস্য রেখে আগামী ৪, ৫, ৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।"

পাশাপাশি,আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ অক্টোবর ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পক্রিয়া শুরু হবে। এরপর ৫ অক্টোবর ‘এ’ (মানবিক) ইউনিট ও ৬ অক্টোবর ‘বি’ (ব্যবসা) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩ থেকে ৪টা এই তিন শিফটে পরীক্ষা গ্রহণ করা হবে।

এবারের ভর্তি পরীক্ষায় প্রতি ইউনিটে সর্বোচ্চ ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


উল্লেখ্য, বিদেশি শিক্ষার্থীদের ভর্তির আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর। এর আগে, চলতি বছরের গত মার্চ মাসে এক সভার প্রেক্ষিতে গত জুন মাসে প্রথম ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়। দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় পরীক্ষার তারিখ পুননির্ধারণ হয় আগস্টে। সেই সিদ্ধান্ত অনুসারে আগামী ১৬ আগস্ট ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ১৭ আগস্ট ‘এ’ (মানবিক) ইউনিট ও ১৮ আগস্ট ‘বি’ (ব্যবসায় শিক্ষা) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।কিন্তু করোনা পরিস্থিতির কারণে আগস্টে ভর্তি পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি। যার ফলে টানা দু-ধাপ পিছিয়ে অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত রেখেছিল কর্তৃপক্ষ।

Post a Comment

0 Comments

Top Post Ad

Below Post Ad