Type Here to Get Search Results !

আগামী ১৯ আগস্ট থেকে খুলছে পর্যটনকেন্দ্র,রিসোর্ট,কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র ।

0
- নিজস্ব প্রতিবেদক 

লকডাউন শিথিলের পর এবার ১৯ আগস্ট থেকে পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে মোট আসনের অর্ধেকের বেশি কোনো ভাবেই ব্যবহার করা যাবে না।  


আজ বৃহস্পতিবার(১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 
উক্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে,"পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ্যার শতকরা ৫০ ভাগ ব্যবহার করে চালু করতে পারবে। এছাড়া স্বাস্থ্যবিধি অনুসরণ করে সড়ক, রেল ও নৌপথে সকল প্রকার গণপরিবহন চলাচল করতে পারবে।"

এছাড়াও মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব রেজাউল ইসলাম বলেন, "অর্ধেক গণপরিবহন চলাচলের যে নিয়ম ছিল তা ১৮ই আগস্ট পর্যন্ত। ১৯শে আগস্ট থেকে শতভাগ গণপরিবহন চলতে পারবে।"

উক্ত প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, '১৯ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে সরকারি, বেসরকারি সব ধরনের অফিস ও ব্যাংক খোলা থাকবে।
শপিংমল, বাজার ও অন্যান্য দোকানপাট সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে। 
অর্ধেক আসন খালি রেখে রাত ১০টা পর্যন্ত হোটেল রেস্তোরাঁগুলো খাবার পরিবেশন করতে পারবে। সব প্রকার শিল্প কারখানা চালু থাকবে।

উল্লেখ, এর আগে, গত ৮ আগস্ট করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণে বাংলাদেশে সর্বশেষ যে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল সেটা শিথিল করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সে অনুযায়ী ১১ আগস্ট থেকে কিছু শর্ত মেনে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। খুলেছে শপিংমল সহ অন্যান্য দোকানপাটও। 

তবে গত ৮ আগস্ট শিক্ষাপ্রতিষ্ঠান, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার বা বিনোদনকেন্দ্রগুলো খোলার বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। আজকের প্রজ্ঞাপনে এ বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে। তবে এ নির্দেশনার আওতায়ও শিক্ষাপ্রতিষ্ঠাগুলো বন্ধই থাকছে। আগামী ৩১ আগস্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শেষ হওয়ার কথা রয়েছে।

Post a Comment

0 Comments

Top Post Ad

Below Post Ad